সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত ২০২৪

Photo of author

By admin

আপনারা বর্তমানে অনলাইন অনুসন্ধান করতেছেন যে সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত করে। কারণ প্রত্যেকটি মানুষ এখন যদি বিদেশে যেতে চায় তাহলে সৌদিতে যায় বেশি। কেননা ওই দেশটি হলো মহান আল্লাহ তায়ালার নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সালামের দেশ। তাই অনেকে আছে তারা সেখানে কাজ করা উদ্দেশ্যে যায়। আবার অনেকে আছে যারা কিনা হজের উদ্দেশ্যেও ছয় দিয়ে গিয়ে থাকে।

কিন্তু এজন্য তাদের অবশ্যই সৌদি যাওয়ার জন্য এয়ারলাইন্সের টিকিট গুলো কাটতে হয়। তার কারণ হলো প্রত্যেক মানুষই জানে যে এক দেশ থেকে আরেক দেশে যেতে হলে বিমানের টিকিটগুলো কাটতে হয়। এজন্য অসংখ্য সময় নানা লোকজন নানা উপায়ে টিকিটগুলো কেটে থাকে। আজকে আমরা আপনাদেরকে জানিয়ে দিব যে সৌদি এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে কত টাকা দাম টিকিটের তা জানিয়ে দিব।

তাই আপনারা যদি এই বাংলাদেশ থেকে সৌদি এয়ারলাইন্সটির টিকিট কাটতে চান তাহলে আমাদের আর্টিকেলটি ভালোভাবে পড়তে হবে। আমরা জানিয়ে দিব সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত এ সম্পর্কে। তাই অবশ্যই আমাদের দেওয়া যে সকল তথ্য পেশ করব তা অবশ্যই মনোযোগ সহকারে পড়বেন।

সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত ২০২৪

আমরা আপনাদেরকে পূর্বের কথার ভিত্তিতে জানিয়ে দিয়েছি যে সৌদি এয়ারলাইন্স টিকিট কাটতে কি কি ধরনের প্রয়োজনীয় কাগজপত্র প্রয়োজন তার সম্পর্কে। তারপরও বলে রাখি যে অনেক আগে এই সৌদি এয়ারলাইন্স টিকেট দাম গুলো কম ছিল। দিন যাচ্ছে আর এ সকল টিকিটের দাম বৃদ্ধি পাচ্ছে। অতীতে যেরকম এয়ারলাইন্সের টিকিটের দাম গুলো যেরকম ছিল বর্তমানে তা ৮০ শতাংশ বেড়ে গেছে। তাই কত বাড়ছে আপনার এয়ারলাইন্স টিকিট কাটতে সৌদি সকল আপডেট জানতে আমাদের সাথে থাকুন।

সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত

পূর্বে সৌদি এয়ারলাইন্স টিকেটের দাম বাংলাদেশ থেকে নিত ৩০ থেকে ৩৫ হাজার টাকার মত। কিন্তু বর্তমানে তা বেড়ে গিয়ে হয়েছে 80 থেকে 90 হাজার টাকার মধ্যে। চা কিনা পূর্বের তুলনায় অনেক বেশি হয়ে গেছে বর্তমানে। হয়েছে যে বর্তমানে আরো ভাড়া কথা ছিল যেটা বের হয়েছে এক লক্ষ ১৯ হাজার টাকার মত।

  • সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম বর্তমানে হয়েছে ১ লক্ষ ১৯ হাজার টাকা। 

সৌদি বিমান টিকেট মূল্য

বর্তমানে প্রায় অধিকাংশ লোকজন যখন বাংলাদেশ থেকে সৌদি সৌদি এয়ারলাইন্স এ করে যেতে চায়। তাদের অবশ্যই সৌদি এয়ারলাইন্সের বিমানের টিকিটের মূল্য কত তা জানা অবশ্যই প্রয়োজন। তাই আমরা তাদের কথা ভেবে পূর্ববর্তী যে ভাড়া ছিল বা মূল্য ছিল টিকেটে। এবং বর্তমানে সেই বিমানের টিকিটের মূল্য সৌদি কত হয়েছে তা আমাদের আজকে নিচে জানিয়ে দিব।

অনেকেই জানেন যে পূর্বে সৌদি বিমানের টিকিটের মূল্য ছিল মাত্র 35 থেকে 40 হাজার টাকার মত। কিন্তু পাশা করলো কি জানে দিন যাচ্ছে আর সবকিছু দাম আস্তে আস্তে বৃদ্ধি পাচ্ছে। সেই সাথে সৌদি বিমানের টিকিটের মূল্য আগে যা ছিল তা বেরিয়ে এখন হয়েছে ৮৫ থেকে ৯০ হাজার টাকার মতো। যা কিনা পূর্বের তুলনায় অনেক বেশি হয়ে গিয়েছে।

  • সৌদি বিমান টিকেট মূল্য ৮৫ থেকে ৯০ হাজার টাকা। 

বাংলাদেশ থেকে কাতার যেতে সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত

আপনারা জেনে অবাক হবেন যে বাংলাদেশ থেকে কথার যে সকল লোকজন সৌদি এয়ারলাইন্সের করে যেতে চাচ্ছেন। তাদের অবশ্যই জানা প্রয়োজন যে বাংলাদেশের যে সকল বিমান যেমন সৌদি এয়ারলাইন্স এর পূর্বে নাম ছিল 40 থেকে 55 হাজার টাকার মত। এখন বর্তমানে সেই কাতার যেতে সৌদি এয়ারলাইন্স টিকিটের দাম হয়েছে এক লক্ষ উনিশ হাজার টাকা। আপনারা যদি এয়ারলাইন্সের টিকিট কিনতে চান কাউকে অবশ্যই আপনাকে এই দামটি জানতে হবে।

  • বাংলাদেশ থেকে কাতার যেতে সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম ১ লক্ষ ১৯ হাজার টাকা। 

বাংলাদেশ থেকে ওমান সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত

অনেকে আছে যারা কিনা বাংলাদেশ থেকে ওমানে যেতে চায় সৌদি এয়ারলাইন্সে করে। কারণ এই এয়ারলাইন্স টি সবথেকে ভালো এবং যাতায়াত ব্যবস্থা অনেক সুন্দর। তাই আপনাদের উদ্দেশ্য বলে রাখি যে বাংলাদেশ থেকে ওমান যে সৌদি এয়ারলাইন্সগুলো যায়। এই এয়ারলাইন্সের টিকিটের দাম বর্তমানে হয়েছে এক লক্ষ বাইশ হাজার টাকা মত।

  • বাংলাদেশ থেকে ওমান সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম ১ লক্ষ ২২ হাজার টাকা। 

বাংলাদেশ থেকে কুয়েত সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত

আপনারা জানেন যে প্রত্যেকটি লোকজনই কাজের উদ্দেশ্যে কুয়েতে যেয়ে থাকে বাংলাদেশ থেকে। তাই অনেক সময় অনেক লোকজন তাদের নিজ দেশ থেকে পাড়িয়ে দেওয়ার জন্য অন্য দেশের যায় বিমানে করে। এজন্য প্রায় সময় এই লোকজন জানতে চাই যে বাংলাদেশের কুয়েতে সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত।

তাদের উদ্দেশ্যে বলে রাখি যে আগে যেরকম টিকিটের মূল্য ছিল এখন তারা কিছুটা বেড়ে গেছে। আপনি যদি বাংলাদেশে কুয়েতে সৌদি এয়ারলাইন্স করে যেতে চান তাহলে আগে দাম ছিল ১ লক্ষ ৩০ হাজার টাকার মত।

বর্তমানে তা হয়েছে এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা। আপনি যদি শ্রীলংকা হয়ে যেতে চান তাহলে আপনাকে আরো ৪৫ হাজার টাকা এক্সট্রা দিতে হবে। এ থেকে বুঝতে পারতেছেন যে অন্য সকল এর থেকে এর টিকিটের মূল্য সব থেকে বেশি।

  • বাংলাদেশ থেকে কুয়েত সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম ১ লক্ষ ৩০ হাজার টাকা।

রিয়াদ থেকে ঢাকা সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত

অনেক মানুষ আছে যারা কিনা বাংলাদেশ থেকে রিয়াদ গিয়েছে। এবং অনেক সময় রিয়াদ থেকে ঢাকা আসে সৌদি এয়ারলাইন্স টি দিয়ে করে। তাই তাদের উদ্দেশ্যে বলে রাখি যে তারা যখন রিয়া থেকে ঢাকা আসে সৌদি করে। এই এয়ারলাইন্সের দাম যদি আপনি টিকিটগুলো ক্রয় করতে চান তার দাম হল ৪০ হাজার টাকা। আগে ছিল বর্তমানে তার দাম হয়েছে ৫০ থেকে ৮০ হাজার টাকার মত।

  • রিয়াদ থেকে ঢাকা সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম ৫০ থেকে ৮০ হাজার টাকা।

বাংলাদেশ থেকে দুবাই সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম কত

দুবাই হলো সব থেকে জাঁকজমকপূর্ণ এবং আরামে এসে জায়গা। যেখানে অনেক মানুষ ঘোড়ার উদ্দেশ্যে বা কাজের উদ্দেশ্য কি থাকে। তাই আপনারা যারা বাংলাদেশ থেকে দুবাই সৌদি এয়ারলাইন্সটিতে করে যেতে চাচ্ছেন। অবশ্যই সৌদি এয়ারলাইন্স এর দুবাই যেতে কত টাকা টিকিটের দাম তা জানা রাখা ভালো। আপনাদের উদ্দেশ্য বলে রাখি যে বাংলাদেশ থেকে দুবাই সৌদি এয়ারলাইন্স টিকিটের দাম হল এক লক্ষ হাজার টাকা আগে ছিল। বর্তমানে তা বেড়ে গিয়ে হয়েছে এক লক্ষ আশি হাজার টাকার মত।

  • বাংলাদেশ থেকে দুবাই সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম ১ লক্ষ ৮০ হাজার টাকা।

কিছু নির্দেশনা বলিঃ- 

  • আপনারা সকলে জানেন যে প্রত্যেকটা জিনিসের দাম দিন দিন চেঞ্জ হতে থাকে।
  • আমাদের দেয়া তথ্য দিন দিন চেঞ্জ হতে পারে।
  • তাই অবশ্যই আমাদের মোতাবেক তথ্য গুলো নিতে চাইলে অন্য কোন মাধ্যমে যাচাই-বাছাই করে নিবেন।
  • আর সবসময় মনে রাখবেন যে কোন কিছু যাচাই বাছাই করে নেওয়া ভালো।
পরিশেষে

আমরা চেষ্টা করেছি আপনাদেরকে আমাদের জানা যত তথ্য আছে তা। আশা করছি আপনারা যে সকল তথ্য জানতে চেয়েছেন তা এখান থেকে জেনে গিয়েছেন। আপনারা যদি সৌদি এয়ারলাইন্সে করে যেতে চান তাহলে অবশ্যই আমাদের আর্টিকেলটি আপনার কিছুটা উপকার আসবে। অবশ্যই যে কোন জায়গায় যাওয়ার আগে সমস্ত কিছু জেনে তারপরে যাতায়াত করবেন। ধন্যবাদ আমাদের আর্টিকেলটি ভালোভাবে পড়ার জন্য।