শ্রীলংকান এয়ারলাইন্স টিকিট চেক করার নিয়ম ২০২৪

Photo of author

By admin

শ্রীলংকান এয়ারলাইন্স টিকিট চেক করার নিয়ম। আপনারা সকলে জানেন যে বাংলাদেশের সব থেকে কাছের দেশগুলোর মধ্যে অন্যতম হলো শ্রীলংকা। যে দেশটিতে এয়ারলাইন্স গুলো চালু হয়েছে ১৯৭১ সালে। বর্তমানে শ্রীলংকান শহরে ২৪ টি বিমান সংখ্যা রয়েছে। যেগুলো কিনা ইউরোপ এশিয়া এবং মধ্যপ্রাচী বিভিন্ন দেশ গুলোর মধ্যে অবস্থান করে আসতেছে। তাই সকল বিমানের মধ্যে অনেকে আছে যারা কিনা বাংলাদেশ থেকে শ্রীলংকারের টিকিটগুলো কেটে থাকে। তবে তখন টিকিট কাটার পর তার টিকিটগুলো ঠিক আছে কিনা তা অবশ্যই জানা প্রয়োজন। নিচে আপনাদের জন্য শ্রীলংকা এয়ারলাইন্স টিকেট চেক করার নিয়ম সম্পর্কে জানিয়ে দিব।

বর্তমানে প্রায় অধিকাংশ লোক আছে যারা কিনা কাজ করার উদ্দেশ্যে যায় শ্রীলঙ্কায়। তো সব লোকে জানে যে একটি দেশ থেকে আরেকটি দেশের যেতে অবশ্যই বিমানের টিকিটগুলো কাটতে হয়। যদি আপনি একটি দেশ থেকে আরেকটি দেশে যেতে চান বিমানের টিকেট ছাড়া যেতে পারবেন না। তাই আপনারা যারা অলরেডি টিকিটগুলো কিনে ফেলেছেন তাদের অবশ্যই এই টিকিটগুলো ঠিক আছে কিনা তা অনলাইনে জানতে পারবেন। একটা সম্পূর্ণ তথ্য পেতে আমাদের আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন। সকল তথ্যগুলো এখান থেকে পেয়ে যাবে।

শ্রীলংকান এয়ারলাইন্স টিকিট চেক করার নিয়ম ২০২৪

প্রিয় বন্ধুরা আপনারা যারা শ্রীলঙ্কায় এয়ারলাইন্স টিকিট চেক করার নিয়ম সম্পর্কে জানার জন্য এতক্ষণ যাবৎ অপেক্ষা করে আসছেন। আপনার অপেক্ষার দিন হয়তো বা আজকেই শেষ। কেননা এখন আমরা আপনাদেরকে জানিয়ে দেবো যে কিভাবে আপনারা শ্রীলঙ্কা এয়ারলাইন্স টিকিটটা চেক করতে পারবেন তা সকল নিয়ম সম্পর্কে। অনেক রকমের নিয়ম আছে তার মধ্যে থেকে কিছু গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে আমরা আপনাদেরকে এখন জানিয়ে দিব।

এ সম্পর্কে তথ্য জানতে হলে আপনাদের আমাদের সাথে থাকতে হবে। কেননা আমাদের এই মূল্যবান কথাগুলো আপনাদের সম্পূর্ণ দেখতে হবে কোনটা মিস করা যাবে না। আপনারা চাইলে ইন্টারনেট কিংবা অফিসিয়াল পেজে গিয়ে আপনার শ্রীলংকা এয়ারলাইন্সের টিকিটটা চেক করতে পারবেন। আপনার অবশ্যই একটি জিনিস থাকতে হবে সেটি হল ভোটার আইডি কার্ড। এটির মাধ্যমে আপনারা খুব সহজে এই টিকিটের চেক এবং কি নিয়ম সম্পর্কে সকল তথ্যগুলো জানতে পারবে।

শ্রীলংকান এয়ারলাইন্স টিকিট চেক

আপনারা হয়তোবা জানতে চাচ্ছেন যে কিভাবে আপনারা শ্রীলঙ্কাইয়া এয়ারলাইন্সের টিকিটটা চেক করতে পারবেন। অনেক মানুষই আছে যারা কিনা তাদের দেশের সকল বিমানের এয়ারলাইন্স গুলো চেক করার নিয়ম সম্পর্কে জানতে চাই। তাই মধু থেকে শ্রীলঙ্কায় যারা যারা এ সম্পর্কে তথ্য গুলো জানতে চাচ্ছেন তারা আমাদের এখান থেকে জানতে পারবেন। এখন আমরা আপনাদেরকে নিচে কিছু গুরুত্বপূর্ণ শ্রীলংকা এয়ারলাইন্সের টিকিট চেক এর লিস্ট দিয়ে দিব।

  • প্রথমে আপনাকে একটি অনলাইন প্লাটফরমে যেতে হবে। 
  • তারপর সেখানে https://www.srilankan.com/ এই লিঙ্ক টি লিখে সার্চ করতে হবে। 
  • সার্চ করার পর আপনার সামনে ৩ টি অপশন দেখাবে। সেখানে আপনাকে MANAGE BOOKING অপশন এ যেতে হবে। 
  • MANAGE BOOKING অপশন জাওয়ার পর Last Name ও booking reference এই সকল গুলো লেখতে হবে। 
  • আপনার টিকেট এর পি. এন. আর/রেফারেন্স নাম্বার লিখতে হবে। 
  • সব কিছু দেয়ার পর আপনার টিকেট ঠিক থাকলে গ্রীন সিগ্নাল দেখাবে। 

শ্রীলংকান এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

ইদানিং মানুষজন অনেক কিছু সার্চ করে তাদের তথ্যগুলো জানার জন্য চেষ্টা করে। তাই মধ্যে আরও একটি গুরুত্বপূর্ণ তথ্য হলো যে শ্রীলঙ্কা টিকিট চেক করার পদ্ধতি সম্পর্কে। কেননা অনেক ধরনের পদ্ধতি আছে যেগুলো অবলম্বন করে আপনারা সহজেই টিকিট চেক করতে পারবেন। যেমন আপনারা চাইলে মোবাইল ফোনের মাধ্যমে কিংবা ল্যাপটপের মাধ্যমে অথবা আপনার কোনো পরিচিত দোকানে গিয়ে আপনার এয়ারলাইন্সের টিকিট চেক করার পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন। তো আপনারা যে পদ্ধতি সম্পর্কে আপনার ভালো লাগে তা অবলম্বন করে কাজ করতে পারেন।

  • মোবাইল এর মাধ্যমে।
  • কম্পিউটার এর মাধ্যমে। 
পরিশেষে

আমরা চেষ্টা করেছি শ্রীলংকান এয়ারলাইন্সের টিকিট চেক করার নিয়ম জানিয়ে দেয়ার জন্য। আমাদের দেওয়া তথ্যের উপর ভিত্তি করে আপনারা যদি কাজ করেন। তাহলে আশা করছি আপনারা ঘরে বসেই এ সকল কাজগুলো করতে পারবেন। এজন্য আপনাকে আর অন্য কোন জায়গায় যেতে হবে না। তারা খুব সহজেই তাদের মোবাইলের মাধ্যমে এ সকল তথ্যগুলো জানতে পারবেন।