ভালোবাসা দিবস নিয়ে ফেসবুক স্ট্যাটাস, উক্তি, বাণী ও কবিতা

Photo of author

By admin

আজকে এই পোষ্টের মাধ্যমে আপনাদের জানাবো বিশ্ব ভালোবাসা দিবস সম্পর্কে ফেসবুকে স্ট্যাটাস উক্তি ও কবিতা সম্পর্কে। আজ বিশ্ব ভালোবাসা দিবস। যার অপর নাম হল ভ্যালেন্টাইনস ডে। এটি পালন করা হয় ১৪ ফেব্রুয়ারি। এই ভালোবাসা দিবস শুধুমাত্র তার ভালোবাসার মানুষের জন্যই তৈরি করা হয়েছে। এই উৎসবটি সাধারণত পালন করে আসতেন খ্রিস্টান ধর্ম অধিবাসীরা। কিন্তু এখন বর্তমানে এই দিবসটি প্রায় সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে ভ্যালেন্টাইনস ডে হিসেবে।

তাই আপনারা এই দিবস সম্পর্কে যাবতীয় সকল তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন। এই দিবসটি এমন একটি দিবস যেটি কিনা তার ভালোবাসার মানুষটাকে নিজের কাছে নিতে পারে। কেননা তার মানুষটাকে যদি ভালোবাসার দিনে কিছু সুন্দর সুন্দর ফেসবুকে স্ট্যাটাস কিংবা কবিতা শুনিয়ে ইমপ্রেস করতে পারে। তাহলে তার জীবনে এর চেয়ে বেশি খুশি হয়তোবা আর কিছুই নেই। তো এই সম্পর্কে নিচে আপনারা ভালবাসা দিবসে তথ্য ও সম্পর্কে জেনে নিন।

ভালোবাসা দিবস নিয়ে ফেসবুক স্ট্যাটাস

বর্তমানে যে সকল ভাই ও বোনেরা ভালোবাসা দিবস টি পালন করতে চাচ্ছে। তারা এই দিবসে তাদের ভালবাসার মানুষকে উল্লেখ করে ফেসবুকে অনেক রকমের স্ট্যাটাস দিয়ে থাকে। তাই তারা এই স্ট্যাটাস সম্পর্কে তথ্য নেওয়ার জন্য ইন্টারনেটে সার্চ করে থাকে। তার কারণ হলো ভালোবাসা দিবস টি বছরে একবারই আসে। যেটি কিনা ১৪ ফেব্রুয়ারি পালিত হয়। তাই একটি মাত্র দিনে তার ভালোবাসার মানুষটাকে স্মরণীয় করে রাখার জন্য তারা ফেসবুকে স্ট্যাটাস দিতে চায়।

  • \”সত্যিকারের হৃদয দিয়ে যারা ভালোবাসতে চায়, তারা ভালোবাসা পায়না। আর যারা মিথ্যা ভালোবাসে, তাদের জীবনে ভালোবাসার মানুষের অভাব হয় না\”!
  • “কারো জন্য বুকের মধ্যে শূন্যতা অনুভব করার নাম ভালবাসা ” । “কারো সাথে পাশাপাশি চলার তীব্র ইচ্ছার নাম ভালবাসা ”। 
  • \”আমি ভালবাসি\” বললেই কাউকে ভালবাসা যায় না..

    ভালবাসার জন্যে চাই দুটো সুন্দর মন আর অনেকটা বিশ্বাস…

  • “তোর হৃদয়ের মাঝখানে তে রাখবি আমায় বেঁধে ?”

    ঠোঁট বাঁকিয়ে বললি হেসে “মাথা খারাপ !পাগল নেবো সেধে !”

ভালোবাসা দিবস নিয়ে উক্তি

ভালোবাসা দিবস নিয়ে উক্তি1

মানুষ দুনিয়াতে বেঁচে আছে একমাত্র তার ভালোবাসার মানুষকে নিজের কাছে পাওয়ার জন্য। কেননা ভালোবাসা না থাকলে মানুষ হয়তবা একদিন যাব ওর বেঁচে থাকতে পারতো না। তাই মানুষজন এই ভালোবাসা দিবসের নিয়ে অনেক সুন্দর সুন্দর উক্তি সম্পর্কে জানতে চাই। যাতে করে তারা এই উক্তিগুলো জেনে তার মনের ভাব তার ভালোবাসার মানুষকে বলতে পারে। সেজন্যই নিচে কিছু সুন্দর সুন্দর ভালবাসা নিয়ে উক্তি দেওয়া হল।

  • \”\”মন দেখে ভালবাসো,ধন দেখে নয়\”\”\”\”গুন দেখে প্রেম কর,রুপ দেখে নয়\”\”\”\”রাতের বেলায় সপ্ন দেখ,দিনের বেলায় নয়\”\”\”\”একজনকে ভালবাস,দশ জনকে নয়\”
  • \”আমি তোমাকে ভালবাসি।আর সারাজীবন তোমাকে ভালোবেসে যাব\”-ভালবাসার মানুষের মুখে এই কথাটুকু শুনলেও যেন মন জুড়িয়ে যায়…
  • “কারো চোখের কোনে দু ফোটা জ্বল দেখে কেঁদে ফেলার নাম ভালবাসা ” . .
  • “কারো কাছ থেকে কিছু পাবো না ভেবেও কিছু পাওয়ার আশা করার নাম ভালবাসা “

ভালোবাসা দিবস নিয়ে কবিতা

সব মানুষেরই কিছু না কিছু স্বপ্ন থাকে। তারই মধ্যে অন্যতম একটি আশা হল যে মানুষ কবিতা শুনতে চায়। তো ভালোবাসা দিবস সম্পর্কে অনেক মানুষ কবিতা শোনার জন্য আগ্রহী। তারা এই দিবস নিয়ে কিছু সুন্দর সুন্দর কবিতা শোনার জন্য অনেক জায়গায় গিয়ে সার্চ করে থাকে। কেননা এখন ইন্টারনেটের যুগ। ইন্টারনেটে যেকোনো জায়গা থেকেই এখন এই দিবস সম্পর্কে অনেক রকমের কবিতা শোনা যায়। আপনার আর এই পোস্টটিতে দেখে নিন ভালোবাসা দিবস নিয়ে কি একটি সুন্দর কবিতা।

ভালোবাসা

তুমি আমার চাঁদের আলো,

তুমি জোসনা রাতের আলো,

তোমায় আমি পাবো বলে;

আমার যৌবন গেল ওই কালে।

“ভালোবাসা দিবসের শুভেচ্ছা”

প্রেমে যে এতই মধু,

প্রেমে না পড়লে তা বোঝা যায় না।

যে ডুবেছে প্রেমের জলে,

সেই বুঝেছে এ কালের স্বাদ।

“ভালোবাসা দিবসের শুভেচ্ছা”

চোখে আছে কাজল, কানে আসে দুল,

কপালে লাল টিপ, পরেছো লাল শাড়ি;

চোখ দুটো টানা টানা, মুখে মিষ্টি হাসি,

তাই দেখে আমি হয়েছি উদাসিনী।

“ভালোবাসা দিবসের শুভেচ্ছা”

আরও পড়ুনঃ- ১৪ ফেব্রুয়ারি নিয়ে উক্তি

ভালোবাসা দিবস নিয়ে বাণী

আগেকার যুগে এই দিবস টি সম্পর্কে মানুষ হয়তো বাস সঠিক কোন তথ্য জানতো না। জানতো শুধু তারায় যারা অনেক পাঠ্যপুস্তক সম্পর্কে ধারণা ছিল। তারা এই দিবস সম্পর্কে অনেক রকমের বাণী পাঠ্যপুস্তকে লিখে দিয়ে গেছেন। তারা জানে যে ভালোবাসার মানুষকে কিভাবে কথা বললে তার মানুষটা নিজের কাছে চলে আসবে। তো এই সম্পর্কে কিছু সুন্দর সুন্দর বাণী আপনারা নিজের চোখে দেখে নিন।

  • তোমার ফোনটা ওয়েটিং পেয়ে যে মনে ব্যথা পায়, সে তোমাকে ভালোবাসে !
  • তোমার পাশে অন্য কাউকে দেখে যার চোখে জল নেমে আসে সে তোমাকে ভালোবাসে। !
  • তুমি কষ্ট পাবে ভেবে যে নিজের কষ্ট চেপে রেখে তোমার সাথে হেসে কথা বলে, সে তোমাকে ভালোবাসে। 
  • তোমার সবদিকটাই যার ভালো লাগে সে তোমাকে ভালোবাসে। !
পরিশেষে

প্রিয় ভাই ও বোনেরা এই ছিল আপনাদের জন্য ভালোবাসা নিয়ে কিছু সুন্দর সুন্দর ফেসবুক স্ট্যাটাস, উক্তি ও কবিতা। আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে ভালবাসা দিবসে সকল তথ্য সম্পর্কে। তার কারণ হলো আপনারা কখনোই আপনার ভালোবাসার মানুষটাকে ভুল কোন কিছু শুনাবেন না। যাতে করে আপনার ভালবাসার মানুষটাকে দূরে সরে যেতে না হয়। তাই আগে থেকেই সঠিক সঠিক তথ্যগুলো জেনে নিয়ে ভালোবাসায় দিবসের দিন আপনার ভালোবাসার মানুষটাকে প্রপোজ করবেন।